আমার অপেক্ষার প্রহর কাটে না আর
বিকেলের ছায়ার মতোই দীর্ঘ থেকে দীর্ঘ হয়
তবুও জল বেশ্যার দেখা মেলে না।


শীতে নয় প্রণয় তৃষ্ণায় কেঁপে ওঠে বিস্ফোরিত ঠোঁট
অস্থির হাওয়ায় উড়ে যায় সমস্ত জৈবিক চেতনা
জড় পদার্থের মতো ফ্রেমে বন্দি থেকে যায় সব স্বপ্নগুলো।


আর এদিকে……..
আঁধার রাতে আদিম লীলায় মেতে ওঠা মানব
দিনের বেলায় সন্যাসীর বেশে ঘুরে বেড়ায়
আমরা বোকা জনতা অন্ধের হাতি দেখার মতোই তার গুনগান গাই।


হায় মানব, এর চেয়ে আমার জল বেশ্যাই ঢের ভালো
ভালোবাসা নয় ক্ষুধার অবসানে জল বেশ্যার পথ চেয়ে রই।