বল কি পেলে তুমি এমন একগুঁয়েমী আচরণে
লাভের খাতা কতটুকু ভারি হল অভিমানে
অংকের জটিল সমীকরণে শুরুতেই করেছ ভুল
তাই জীবনের হিসেবের সাদা পাতা জুড়ে দেখা মেলে কষ্টের নীল দাগ ।


জর্জরিত কষ্টে-বেদনায় ম্লান হয়ে পড়েছ তুমি নিজেই
তোমার এমন নীল কষ্টকে আকাশের সাথে মিশিয়ে দাও
প্রকৃতির সাথে আনমনে কথা বল।


অতঃপর আবার ভালোবাসো আগের মত।