দারুন গঠন, দারুন গড়ন
আমার বাংলা বর্ণমালা,
এই বর্ণতেই সুখের-দুখের
অন্তরেরই কথামালা।


স্বরবর্ণ-ব্যঞ্জনবর্ণ
দুইটি ভাগে ভাগ যে তার,
একে অন্যে মিলে মিশে
শব্দ গঠন চমৎকার!


এই বর্ণতেই সৃষ্টি কত
কবি লেখক গল্পকার,
রবি, নজরুল, সুকান্তরা
এই বর্ণরই যাদুকর।


এই বর্ণতে কথা বলে
গর্ব করি বারে বার,
কাব্য লেখি, ছড়া লেখি
ধন্য হই লক্ষ বার।


০২.০২.২০১৩