দাবী যা তোলা হলো
প্রেক্ষাপটটা ভালো,
শাহবাগ মোড়টি কিন্তু
স্কয়ার হয়ে গেলো।


ভাষার মাসেই বদলে গেলো
বাংলা নামটি তার,
পত্রিকা আর চ্যানেলগুলোর
এমন অবিচার।


শাহবাগ মোড় বললে
নয়তো চেনা ভার,
কেন তবে এমন বলল
লিখল স্কয়ার?


রাজাকারের ফাঁসি চাই
বলতে এসেছি তাই,
এই দাবীতে কারো সাথেই
কোনো আপোষ নাই।


পাশাপাশি প্রাণের ভাষার
সুষ্ঠু প্রয়োগ চাই,
বাংলা নিয়ে ছিনিমিনির
কোনো সুযোগ নাই।


০৭.০২.২০১৩