সবার উপর মানুষ সত্য
তাহার উপর নাই,
মুখে বলি অহরহ
কাজে কোথায় পাই?


এ দল বলে রাজনীতিটা
জনগণের জন্য,
ও দলেরে জনগণই নাকি
করেছে আজ ধন্য।


হায়রে গ্যারাকল!
এবার জনগণ তুই বল,
তোর কথাটা, তোর ব্যথাটা
বোঝে কোন দল?


দলেরাতো দলবাজিতে
নিয়মিত অন্ধ,
জনগণকে মধ্যে ফেলেই
চলছে তাদের দ্বন্দ্ব।


হায়রে কপাল মন্দ!
হায়রে কপাল মন্দ!


১০ এপ্রিল, ২০১৩