এক অদ্ভুত আদর্শ ভূতনাথ।
কখনো তার মৃদু হাসি,কখনো বা অট্ট।
কখনো খুশি,কখনো বা বেজায় গম্ভীর।
কখনো ভাল,কখনো বা খারাপ।
কখনো শিশু,কখনো বৃদ্ধ,
কখনো শিক্ষক,কখনো সন্ত্রাস,
কখনো গরীব,কখনো ধনী,
কখনো বাম,কখনো বা ডান,কখনো জানেই না ‘সে যে কার’?
কখনো প্রেম জানে,কখনো প্রেম বোঝেই না।
এই এক অদ্ভুত আদর্শ নিয়ে নীল নামের ছেলেটির বেঁচে থাকা।
কখনো নীল কথা কথা বলে কখনো বা তাকে করে ঘৃণা।
কখনো তাকে তার আদর্শ করে নেয়,কখনো বা খেলার সাথী।
আজ ভূতনাথ তার প্রফেসর।
আর নীল তারই আদর্শে আদর্শিত এক ছাত্র।
সেই ভূতনাথের এক সিরিজ পথকবির।
সে নাম ‘ভূতনাথ সিরিজ’।
কখনো সে গল্প বলবে,কখনো করবে আবৃত্তি।  
আজ তার জন্ম,অনন্ত কাল বাঁচবে-
কখনো ভাল হয়ে,কখনো বা খারাপ।