তোমরা মনে কর ,


আমরা দিনে এনে দিনে খেয়ে


বেশ ভাল আছি।


ভুল ,সবই ভুল ।


কে আমি ?


আমি এক টোকাই ।


তোমরা যেমন পেট পুরে খাওয়ার জন্য


চাকরি কর,


আমরাও তেমনি টোকাইগিরি করে বেড়াই ।


কিন্তু কি জান?


তোমাদের মত আমাদের কোন ছুটি নেই ।


আমরা তোমাদের থেকেও ব্যস্ত ।


পথে পথে ঘুরি আর টোকাইগিরি করি ।


ছুটি আমাদের হয়ে ওঠে না