একটা সময় ছিল তোমার- আমার
যখন ভাবতে তুমি শুধুই আমার কথা
দিনে-রাতে, রাতে- দিনে কিংবা বেলা অবেলায়
মাঝে মাঝে হানা দিতাম তোমার
হৃদয় দুয়ারে ঘুমের ঘোরে
তুমি হাতরে ফিরতে আমায়
না পেলে বুকে বালিশ চেপে,বড্ড বেশি অভিমানে
গড়িয়ে পড়ত জল তোমার চোখের কোনায়
কতটা অবুঝ ছিলে তুমি
ঠিক যেন শিশুর মত, ভালবেসেছিলে আমায় ।
আমি অকৃতজ্ঞ ! বুঝে না বুঝে অবহেলায়
তোমার হৃদয় করেছি ক্ষত
আজ বহু বছর পর একটা কথাই বলতে ইচ্ছে হয়
আমি ঠিক তোমার যোগ্য নই !