আমি বেরিয়ে আসতে চাই,
তোমাদের মায়ার আস্তাবল থেকে
যেমনি এসেছিলাম মায়ের বুকের কড়া নেড়ে
বহু বছর আগে পৃথিবীতে
আমি বেরিয়ে আসতে চাই
তোমাদের নোংরা সমাজ থেকে
যে সমাজ নিয়েছে কেড়ে
আমার ভালবাসা অপরনা-কে
আমি জনশূন্য পথে পাড়ি দেব একা
হারিয়ে যাব গহীন অরণ্যে
পাবেনাকো আমার দেখা
বনের পশু হিংস্র হলেও মানুষের চেয়ে অধিক শ্রেয়
তুমি কি দেখেছ কখনও তাঁরা স্বজাতির জীবন নেয়?