কেউ বলে আমি অনেক দুষ্ট কেউ বলে আমি ভালো,
কেউ বলে আমি দেখতে সুন্দর যদিও একটু কালো।
কেউ বলে আমি বুদ্ধিমান কেউ বলে আমি সোজা,
কেউ বলে আমি বেকার অকর্মা দেশ ও জাতির বোঝা।
কেউ বলে তুই কবি হতে চাস দু'খানি ছন্দ লিখে!
কেউ বলে তুই সাধু-চলিত ভাষার ব্যবধান নে আগে শিখে।
কেউ বলে কবি নহে তুই শুধু ছন্দে লেখা সাংবাদিক,
কেউ বলে তুই প্রেমহীন কবি লেখিস শুধু রাজনৈতিক।
বন্ধু হও আর নিন্দুক হও তোমাদের বলি ভাই,
সময়টা এখন প্রয়োজনে প্রেম আর রাজনীতির নামে ক্ষমতায় থাকার লড়াই।
তাই বলি রাজনৈতিক কবি নই আমি, প্রেমের কবি ও নই,
চারিপাশে যা দেখি আমি তা শুধু কথার ছন্দে কই।