তোমার ধর্ম তোমার কাছে
        আমার ধর্ম আমার মাঝে
তবে কেন বাড়াবাড়ি
        ধর্ম নিয়ে খবরদারী...।।


ধর্ম বলে শান্তির কথা
        তোমরা কে ভাই বড় মাথা
তোমরা নাকি ধর্মে জ্ঞানী
        আনবে শান্তি এটা যানি...!!
তবে কেন শকুন হাঁসে
        তোমার কর্মে লাশের পাশে...।।


অহংকারে পতন আনে
        উরিয়ে দিচ্ছ এটার মানে
জ্ঞানী তুমি কি লাভ তবে
        তোমার পতন হবেই হবে...।।


মরলে শহীদ বাঁচলে গাজী
        বলেন কিছু দেশের পাজী
বুঝতে নারাজ মর্ম কথা
        শহীদ গাজী"র পবিত্রতা...।।


তরুন বালক আপন মনে
        উচ্চ শিক্ষার যে বীজ বুনে
সেই বুননে শয়তান এসে
        মগজ ধোলাই করছে শেষে...।।


কুরআন হাদীস ভুল বুঝিয়ে
        অস্ত্র হাতে দিচ্ছে সবার
চলবে জিহাদ তারা বলে
        এ কোন জিহাদ প্রশ্ন আমার...??


      
আমার কিছু বন্ধুর সাথে ঘটে যাওয়া কিছু বাজে ঘটনার প্রেক্ষাপটে আমার এই লেখা...।। যা নিতান্তই বাস্তব, নির্মম ও মর্ম কাতর...।।