ভাবনাগুলো হয়ে পাখি!
উড়ে এসে মাথায় বসে
করে ডাকাডাকি।


কখনো বা উঁকি মারে
মনের জানালায়,
কখনো বা ছবি আঁকে
হ্নদয়ের খাতায়;
দূর আকাশের
নীলের ছবি!
শাপলা ফোটা
বিলের ছবি!
শীতল জলের
ঝিলের ছবি!


রং বেরঙের কত ছবি
আঁকে মানের পাতায়!!


ভাবনাগুলো নিথর
পড়ে থাকে,
বিষাদ সুরে হঠাৎ
আমায় ডাকে!!