পিপড়ার ঘর ভেঙ্গে যায় অক্ষত রয় তার মন,


আমার ঘর না ভাঙলেও ভাঙ্গে মন যখন তখন ।
মেঘে যখন বৃষ্টিপাত ঘটে পরিস্কার হয় আকাশের চেহেরা,
মনের আকাশ থেকে যায় অপরিস্কার নিঃস্বার্থ হওয়া ছাড়া।
যৌবন যেমন হতে পারে মুক্তি কিংবা ধবংশ দুয়ারার বাহন,
অস্তিত্ব বিলানো ছাড়া জুটে নি কপালে আনন্দে অবগাহন।
জবাইয়ের সময় ছটফট করে যেমন গলাকাটা প্রাণী,
যথার্থ সমর্পণ ছাড়া মিলে না জীবনে শান্তি পূর্নখানি ।
যে ঝড় আসে নি এখনও তার ভয়ে মোহাচ্ছন্ন !
সম্পদের পাহাড় গরলে তুমি কোন ধোয়াচ্ছন্ন সুখের জন্য ?
নিজের ভালো বু্ঝে নি যে কিভাবে সে অন্যে নেতা হয় !
মসির মসি কেঁদে কেঁদে তাই করল সময়ের অপচয় ।


বিস্তারিত... http://surmatimes.com/2014/03/24/479.aspx/