1. এডিস মশা
ঢাকা শহরে থাকে
বিনা ভাড়াতে।


2. এডিস মশা
কুট্রুস ! গোটা দেশে
ডেঙ্গুর জব্দ।


3. মারবে এসো
এডিস মশা ওই
এসির জলে।


4. মারছে মশা
সিটি কর্পোরেশন
ঔষধ নেই।


5. সাঁঝ-সকালে
অফিস ও বাড়ীতে
মশার জব্দ।


6. কামান নাই
ঔষধ নাই; তাই
মশা বাড়ছে।


7. এডিস মশা
সফিসটিকেটেড
থাকে শহরে।


8. কোথায় যাও?
ঢাকা শহর ! সেথা
ডেঙ্গু বাড়ছে


9. যেও না ঢাকা
সেথায় ডেঙ্গু জ্বরে
লোক মরছে।