আমরা যদি সাদা মনের মানুষ হতে চাই,
শপথ করে সাদা মনের মানুষ হয়ে যাই।
          হিংসা-বিবাদ দূরে সরে
        সবাইকে আজ আপন করে।


এক সাথে সবাই মিলে হাতে রেখে হাত,
আমরা আনবো সোনালী দিন রাঙ্গা প্রভাত।
          ঐক্য হয়ে শ্লোগান ধরে,
       অন্যায়কে দেব ধ্বংস করে।


জন্ম দেবো প্রতিবাদী, সাহসী এক নতুন জাতি,
সবার মাঝে সভ্যতা আর ভালবাসার থাকবে জ্ঞাতি।
          সুখ যে এক মরীচিকা,
       সবাইকে যে দিচ্ছে ধোকা।


ধন-সম্পদ আর অট্টার মাঝে সুখ কভু নাহি আসে,
সুখ আসে তারই মাঝে মানুষকে যে ভালোবাসে।
          অধিক ধনে বিপদ আনে
          নাহি ধনে স্বভাব টানে।


লোভ-ক্ষোভ রাখবো না'ক মনের মাঝে লুকিয়ে,
রাখবো মন সারাক্ষণ ভালোবাসায় চুকিয়ে।
         সত্যিকারের গুণীজন,
          মরে না'ক কভু কখন।


হৃদয় যার ভালোবাসার পাহাড় সম বাঁধে,
শেষক্ষণে কত জনে তাহার লাগি কাঁদে॥