স্বর্গ হতে যেদিন আমি এসে ছিলাম ভবে,
কেমন হবে? তাই নিয়ে মনন ছিল সবে।
অবশেষে ভবে এসে, চক্ষু মেলে দেখি,
ভালোবাসার কাড়াকাড়ি, আমায় নিয়ে একি!


মা-বাবা, ভাই-বোন আরো কত জন,
নতুন নতুন নাম ধরে ডাকে সারাক্ষণ।
আদর-চুম্মুনে লোহিত আমার অঙ্গপ্রত্যঙ্গ,
মায়ের কমল ভালোবাসা পাই যে সহস্র।


উমেদ নিয়ে, স্বপ্ন নিয়ে, আনন্দিত মনে,
হেলে-দুলে বড় হই মা-বাবার সনে।
মায়ের ভাষায় কথা বলি, অচেনাকে চিনি,
বাধিত আজিই তারি তরে, জন্ম দিলেন যিনি।