ভুলিয়া গেছ, সেই নন্দিত দিনগুলি,
নতুন করে আঁকা জীবনের রংতুলি।
ধর্মের বাধনে আসিলে যখন আমার শূন্য ঘরে,
কত বাসনা দেখিয়াছি তোমার ব্যকুল হৃদয় তরে।


প্রতিক্ষণে ক্ষণে কাঁদিয়াছ তুমি ধরিয়া দুটি হাত,
চাহিয়াছ যত মিটিয়াছি তত জীবনের সব সাধ।
মধুর ক্ষণে বলেছিলে তুমি ছাড়বোনা কোন কালে,
তোমার জীবন করেছিলে দান ছলনার কোন তালে।


ভরা পূর্ণিমায় এসেছিলে তুমি উদ্দীপনা নিয়ে,
সেই পূর্ণিমা নেই আজ আধাঁরে গেছে ধেয়ে।
চলিয়া গেছ আমাকে ছাড়িয়া হৃদয়টা নিয়ে কেঁড়ে,
কেমন করিয়া ভুলিয়া আছো এই আমাকে ছেড়ে।