তুমি আমার, ভালবাসার চিত্তবিনোদন
তোমার মাঝে, সকাল সাঝে করি বিচরণ।
সুখের আশা, দুঃখের ভাষা সবই তোমার জানা
সবার সাথে, মতামতে নেই তো কোন মানা।
প্রতি ক্ষণে, আমার মনে তোমার ছবিতা
হৃদয় কুড়ে, সর্ব জুড়ে তুমি কবিতা।