তোর নিশানা পুড়ে স্মৃতি-কথা
নর্দমার জমা পাঁক,
ব্যাঙাচির বাচ্চা, লার্ভা,
হাগু, মুতু, কেচ্ছা, বেশ্যাখানা....
কতো কি ঢং!


জীবন চালায় সাইকেল প্যাডেল
রাত, দিন সব এক;
পড়ে থাকে কতো জঞ্জাল
ডাস্টবিন্ ভরা স্মৃতি....


শুধু, কাটা দগদগে ঘা-টাই এখনো যা শুকোয়নি।