যে আকাশ আমি ছোঁব...
ফুরফুরে হাওয়া মাখা গা-এ উড়ে যাবো, পাখি...
কাঠ কাঠ রঙ্গিন সবুজ পাতা
ঢুঁ মেরে দেখবো
আমি....
ইচ্ছে-দিন!


একটানা একটা যুগ             কয়েকটা জীবন
দিন-রাত                           রাত-দিন,
এই ভাবেই যোদি কাটাই...    আমি...
আমরা...
ইচ্ছে-স্বাধীন...।।