হাসছে জীবন অন্যরকম                  স্বপ্নসুখের সন্ধানে
হেমন্তের দোলায় তারা                   বাঁধলো অমোঘ বন্ধনে ।।
আজ সারাদিন তাক ধিনা ধিন          ছন্দ বাজে ভেতরপ্রাণে -
সদরে অন্তরে পণ' পাতার মম'রে       রোজ বাঁচার নিমন্ত্রণে ।।
পূণ্য পাপে সঠিক মাপে                  ভাটা ও উজানে
যৌথ প্রয়াসে ফের কাছে আসে         গল্প শোনায় কানে কানে ।।
বসন্তের পিকধ্বনি                         স্বপ্ন জাগায় মনে প্রাণে -
স্বপ্নসুখের সেই মজাটাই                 লুটবো আমি গানে গানে ।।