বৃষ্টি ভেজা ভোরের কাছে পাওয়ার অপেক্ষার রং ছিল ধূসর--
সোনা রোদ মাখা সকালের সোনালি অপেক্ষা
মুহুর্তে সবুজ হয়ে যায় তোমার দেওয়া একটি শিশির বিন্দুতে ।
নিস্তব্ধ দুপুরের লাল অপেক্ষা প্রতীক্ষার পল গোনে---
নিঃসঙ্গতার সাদা অপেক্ষা কমলা হয়ে ওঠে
কনে দেখা গোধূলির স্পর্শে --
আর রাতের নীল অপেক্ষা তোমায় ছুঁয়ে থাকে
দৈবিক অনুভূতির আশ্বাসে...............
তোমাকে না পাবার খবর এলো যখন,
অপেক্ষার রং হল কালো
একঘেয়ে মাথা ব্যাথা টা সোচ্চারে জানালো-,
অপেক্ষার রং কালো
রোজকার ভালো থাকা স্তব্ধ স্তুপের মত বললো
অপেক্ষার রং কালো
বহু দিনের চাপা দেয়া প্রবল আকুতির আগ্নেয়গিরিটা বোঝালো-
অপেক্ষার রং সত্যিই কালো ।।