তুই মানে ঠোঁটের কোণের এক চিলতে হাসি-
তুই মানে হাতটি ধরে চলবো পাশাপাশি ।
তুই মানে সোনা রোদের ছড়িয়ে পড়া আলো,
তুই মানে স্বচ্ছ সকাল কাটিয়ে রাতের কালো ।।
তুই মানে ভর দুপুরে একটা মিসড কল-
তুই মানে অকারণেই ''কেমন আছিস বল?''
তুই মানে বিকেল বেলার ভালোলাগার রেশ-
তুই মানে দিনে রাতে অগুনতি এস এম এস ।।
তুই মানে কিছুতেই না ফুরোনো কথা-
তুই মানে বুকের মাঝে অদেখার ব্যাথা ।
তুই মানে কাজের মাঝেও হঠাত্ মনে পড়া,
তুই মানে বারে বারে শুধু মোবাইল চেক্ করা ।।
তুই মানে সন্ধেবেলায় পাশাপাশি বসা-
তুই মানে রঙ্গিন জলে বরফ আমেজ ঠাসা ।
তুই মানে একসাথে শুধু ঢেউ গুনে যাওয়া-
তুই মানে অন্ধকারে নিজেকে ফিরে পাওয়া.....