দিনের শুরু করল রবি /
                  কল্প কাব্যে ব্যাস্ত কবি ,
রাতের ঘুমের জলাঞ্জলি /
                  স্বপ্ন রাজ্যের অলিগলি -
পার হয়ে অবশেষে /
                  সুপ্রভাত বলছি হেসে  ।।
দিনটা আজ কাটুক ভালো /
                  জীবনে আরো আসুক আলো ,
সত্যে মোড়া স্বপ্নে ভেসে /
                   মিষ্টি সুখ থাক আবেশে -
সোনালি আবির গায়ে মেখে /
                   মনভারটা সরিয়ে রেখে -
ভালোলাগার চাদর মুড়ে /
                   কাজের রাজ্যে যাই উড়ে ।।