আমরা ছোট
আমরা শিশু হৈ-হুল্লোর পার্টি
যদিও খুদে
আমরা মিঠে, রৌদ্র-মাখা মাটি।

আমরা রঙ
আকাশ ছুঁই হাতের মুঠো দিয়ে
জানতে চাই
অনেককিছুই, ছুটিও টগবগিয়ে ।


আমরা ছোট্ট
রামধনু রঙ মেখে রাখি মুঠোয়
মেঘের মতো
ছুটতে পারি মনের নানা সুতোয়।


আমরা স্বপ্ন
দুচোখে মেখে খুশি ধরতে জানি
রোদ্দুর ছুঁয়ে
খুঁজে নিই আলোর হাতছানি।