কবিতার গায়ে লাগুক একমুঠো রোদ্দুর
রাঙা হয়ে মেখে নিক রোদের মেদুরতা
ধীরে ধীরে হেঁটে যাক সাগরের দিকে
চড়াই উতরাই পেরিয়ে বালিয়াড়িতে মিশে যাক ছন্দের স্নিগ্ধতা।
আলগোছে কিছু কথারা বেঁচে থাক
কবিতার সমুদ্রে। নীল নীলিমায় -
যন্ত্রণাগুলো মাথা নিচু করুক
উদ্দীপ্ত প্রাণের কবিতার বিশালতায়।


অবিরত ঈশ্বর হয়ে উঠুক কবিতা ।