আজ আমার জন্মদিন ছিল,
তোমার হয়ত মনে ছিল –
হয়ত বা মনে না করার ব্যর্থ চেষ্টা,
করেছ নিশ্চয়ই !
প্রতি বছর তোমার জন্মদিনে,
এই যে আমি চেয়ে থাকি –
মুঠোফোনের দিকে তাকিয়ে,
কখন রাত বারোটা বাজবে –
তোমার প্রথম শুভাকাঙ্গী হব ৷
আজ ও তুমি হয়ত রাত জাগো ,
অজানা ব্যথায় নি:শব্দে কাঁদো ৷
স্বার্থবাদী নয়ই তো আমি,
খুঁজিনি স্বার্থ কোন -
ভালবেসে তাই হয়েছি,পর স্বার্থের কাছে ৷