জিন্দেগানির পরম সাহিত্য আমার জানা নেই,


কম্পাঙ্কের জটিলতর পরিবর্তন হিসেব করে রাখি নি,


শুধু তোমার অনঘ হৃদস্পন্দন শুনেই-


অজান জন্মান্তর রহস্যের আখ্যান ভুলি নি।



তোমার আব্রুই ঘোর চেতনা-আমার নিজের কোনো সিফাত নেই,


প্রাচীন কোনো বিধি নিরখা কভু করিনি-


লুব্ধ জামিনে এ মন ডুবে থাকে সুরা আর মোহতেই,


তবু,আর্দ্র ইন্দ্রিয়-রন্ধ্র তুমি ছাড়া কাউকে- কোনো হুরপরী খুঁজেনি।



এ জাহানের প্রসারণ যেমন কখনোই থেমে নেই,


বিন্দু কথার জড়তায় রুকইয়া হতেও তুমি কভু ভুলোনি-


শামসের আশআ'ত তুমি,চাহনি আমার তোমার হাসনাহ'তেই,


আযাবের বহ্নিতে সব ফুরোলেও প্রণয় তোমার মুতলাক্ব-তাই কভু ফুরোয়নি।



এ কবিতাও তোমার,তুমি আমার জ্যোতি নূর-নূরা তোমাতেই-
দ্যাখা,জোছনার ফুল নত হয়ে ঝরে পড়ে তোমার নূপুরেই।