সূক্ষকোণে ছায়া ছোট হয়
৯০ ডিগ্রীতে
পদতলে
রয়
স্থুলকোণে
  দীর্ঘ হতে হতে
    গোধুলির আড়ালে যায়।


ছায়া
অন্ধ-
কার
ছায়া
অন্ত-
রায়
তাই সবকিছু সমকোণে চাই।


সম-
কোণে
দেয়
সূযটা
সবচেয়ে আলো উষ্ণতা।


    সমস্ত
  সূক্ষকোণ
জুড়ে প্রস্তুতি -
আশা-আশ্লেষ স্বপ্নসিঁড়ি


সম-
কোণে
এসো
এসো স্বপ্ন শাসন করি।