করতলে যা-কিছু ছুঁড়ে ফেলা সহজ।
ছুঁড়ে ফেলা সহজ নয় যা-কিছু মগজ;
আরো সহজ নয় যা-কিছু হৃদয়জ।


তুমি চাইলেই বলতে পারো, "ফিরে যাও"
যতটুকু করতলে তোমার;
ছুঁড়ে ফেলতে পারবে কী মগজের জলে
মিশে যাওয়া নাম আমার!
ছুঁড়ে ফেলতে পারবে কী হৃদয়ের বুকে
এঁকে দেওয়া সুখ - স্পর্শাকার?