কখনও ভাবিনি কবিতা লিখব তোমাকে নিয়ে,
লিখতে বসলাম কিছু স্মৃতি আর ভাব - আবেগ দিয়ে ।
তোমার সেই হাসি-মাখানো মুখ,
মধুর চপলতা আর উৎচ্ছলতায় চঞ্চলতায়,


দেখে মনে হত বিধাতা রাজ্যের সব সুখ
অফুরন্ত, প্রাণ ভরে দিয়েছেন তোমায় ।
আবেগী তুমি, কেঁদে ফেলতে অল্পতে,
চেষ্টা করতাম মনটাকে ভাল করতে কত কিছুর গল্পতে ।


প্রতিদিনই ক্যাম্পাসে আমরা আড্ডা দিতাম কত,
না চাইলেও, সময়টা যে পাল্লা দিয়ে বয়ে যেত দ্রুত ।
থাকতাম যতক্ষণ একসাথে, আড্ডা জমত বেশ ।
গল্প আমাদের তাই শেষ হইয়াও হইত না শেষ!


এভাবেই আমরা হই ক্যাম্পাসের পরিচিত প্রিয় মুখ,
তা দেখে, কেউ কেউ আবার ঈর্ষায় বাধিত বুক ।
দেখতে দেখতে বহু বেলা কেটে গেল,
আজো এ হৃদয় তোমার দেখা নাহি পেল ।


তোমার মনে একটু হলেও আছি কি আমি?
উত্তরঃ জানি না। তবুও এখনো আছ তুমি
নও ‘রাত্রি’ র আঁধার হয়ে
হয়ে ঊষার আলোর ঝলমলে বিন্দু


চিরদিনই এই হৃদয়ে ।


(সমাপ্ত)
১১/০২/২০১৩ ইং