তিন বন্ধু মিলে ক্যাম্পাসে দিচ্ছিলাম আড্ডা,
এক জন থাকে উত্তরাতে, অন্যজন বাড্ডা ।


কবিতার খাতাটা তখন ছিলো পাশে,
আড্ডার মাঝখানে তাই কবিতার প্রসঙ্গও আসে ।


"তোমাকে নিয়ে" কবিতা খানা দেখে,
বন্ধু দুজন উঠল বলে "সে কে?"
আমরা দুজন তাহাকে কি চিনি?
আহা! বলনা একটু, নামটি তাহার শুনি?


ছোট্ট একটি শব্দ "তুমি",
এ নামেই ডাকি তারে আমি।
এর চেয়ে মধুর নাম তার,
কি হতে পারে বল আর?


(সমাপ্ত)
ফেব্রুয়ারি ১৪, ২০১৩ ইং।