নারী তুমি দেখতে অপরূপ,
নারী তোমাতে আছে বহুবিধ রূপ ।
স্নেহময়ী বোন,কারো আদরের তনয়া যিনি,
সময়ে প্রিয়তমা,কিংবা মমতাময়ী মা ও হন তিনি ।


নারী বড় রহস্যময়ী, নেই সেই রহস্যের অন্ত,
সৃষ্টি করে নরের মনে মাতাল বসন্ত ।
নারী মানে জীবন সংগ্রামে সাহস জোগানো বল,
নারী মানে পিপাসার্ত দেহে তেষ্টা মেটানো জল ।


নারী পায় স্হান রং-তুলিতে, শিল্পীর ক্যানভাসে,
কবিতায়ও নারী কিছু আজো জীবন্ত হয়ে আছে ।
নারী, ভালবেসে তোমায় অনেক নর,
যুগে যুগে দিয়ে প্রান, হয়েছে অমর ।


নারী যে তুমি, হে আমার প্রেয়সী,
নারীরাই হয় অনন্যা কিংবা মহীয়সী ।


জুলাই ৪, ২০১৩ ইং,
রাতঃ ১১:৪৫ ।