পড়ন্ত বিকেলের স্নিগ্ধ আলোকছটায় প্রথম দেখা,
বিমোহিত চিত্ত হয় পুলকিত, জেনে তুমি একা ।
অপ্সরী, তোমার স্নিগ্ধ চাঁদমুখের প্রথম দর্শনে,
বিমুগ্ধ আমি,সম্মোহিত এক প্রবল অজানা আকর্ষনে!


তোমার ওই মায়াবী আঁখি,
হৃদয়তে বহে ঢেউ যতই দেখি,
অপরূপ! সে কি আকর্ষন!
হবে উন্মাতাল, দেখবে যে জন ।


শুভ্র-কোমল চেহারাতে অতুলনীয় তুমি,সুহাসিনী নারী,
শয়নে-স্বপনে থাকো তুমি,আমার নিয়েছ ঘুম কাড়ি ।
দেখে তোমার ওই রূপ,হয়েছি আমি মত্ত,
মায়া-সঞ্চারিণী ষোড়শী কন্যা, জেনো,কথাটি সত্য সত্য ।


সেপ্টেম্বর ১১, ২০১৩ ইং,
রাতঃ ১:১৪ মিনিট।