***বন্ধু সকল, আমি কোন রাজনৈতীক দলের কর্মী না। বিএনপি, আলীগ বা কথিত বাম দল। বাবা ছিলেন "মুক্তিযোদ্ধা" তবে কাগজের(সনদ) যোদ্ধা নয়। আমার একটাই অনুরোধ  কোন দলীয় ট্যাগ দয়াকরে দিবেন না ......।



বিশ্বজিতের হত্যা নিয়ে
নতুন নাটক শুরু
নব স্বদেশ মন্ত্রী মোদের
সাহারারও গুরু!!


টিভি ফুটেজ পর্যাপ্ত নয়
বললেন তিনি আজ
শুনে আমার ঘুরছে মাথা
পরলো বুঝি বাঁজ!!


ভিডিও আর ছবি দেখে
বিচার করা যায়না
তাই নাকি তার লাগবে সময়
ধরছে নতুন বায়না।


বাংলাদেশের মানুষগুলো
ভাবেন তারা বোকা
সারা জীবন দিবেন তারা
জনতাকে ধোঁকা!!


সব কিছুতেই গন্ধ খোঁজেন
বিরোধীদের নিয়ে
বিরোধীরাই ভাঙলো বুঝি
দেশ ভ্রাতার বিয়ে!!


কোটি মানুষ টিভি দেখে
চিনতে পারলো খুনী
মন্ত্রী বলেন সবই মিথ্যা
ওরা ঋিষি-মুনী!!


অস্রহাতে মিছিল কারী
তুলসি পাতা সবাই
মনে হচ্ছে জায়েজ তাদের
বিশ্বজিতের জবাই!!


ডিজিটালের ঝান্ডা হাতে
স্লোগানেতে মুখোর
অনেক জ্ঞানের জ্ঞানী সবাই
মিথ্যে বলায় তুখোর!!


হাজার বিশ্বজিতের রক্তে
ভাঁসছে বাংলা মায়ে
দেশ দরদী মন্ত্রী হাসেন
রক্তমাখা গায়ে!!


ডিজিটালের 'ডিজি' গায়েব
আছে শুধু 'টাল'
এটাই বিশাল সফলতা
সরকার সত্যি মাল!


সত্যি দেশ আজ চলছে দারুন
এটা আমার কথা নয়
হাসি মুখে টিভি পর্দায়
নেতা, মন্ত্রী কয়।


ডিজিটাল, ডিজিটাল বলে
দেশটা নিলো মাথায়
তারাই এখন ঢাকছে মাথা
এনালগের কাঁথায়!!


মুখোস পরা হাড়ামীর দল
দেশ নিচ্ছে দখল
রুখে দাঁড়াও তরুন-যুবক
হবেই তোমরা সফল।
…………………………………………
স্বপ্নবাজ
২৩’ ডিসেম্বর-২০১২ইং