সুখ – সুখ – সুখ, সুখের খোঁজে
ছুটছি  আমি  ঘুরছি  রোদে
সুখের  দেখা  না পেয়ে  তাই
ফুসছি  আমি  দারুন  ক্রোধে।



সুখ  কোথা  হায়! খুজে  না পাই
সুখের  খোঁজে  কার  কাছে  যাই
অমুক – তমুক, হেথায় – সেথায়
সুখ  তবে  কি  এই  ভবে  নাই?



কোথায়  তাকে  পাবো  খুঁজে
কেউ  কি  তাকে  সত্যি  চেনে?
কোন  দেশে  তার  বসত-ভিটে
কে  আমাকে  বলবে  জেনে?



অসিম  শুন্য  চরাচরে
তবু  কেন  খুঁজি  তারে
বুকের  কোনে  নীল  বেদনা
রক্ত  শুন্য  করে  মারে। ।


..............................


  স্বপ্নবাজ