** আজ শুধু মজা করবো, শুধুই মজা অন্যকিছু নয়।

*** যারা পুরোনো ঢাকার "বিয়েতে" গিয়েছেন বা শুনেছেন তারা হয়তো জানেন যে, ঐসব বিয়েতে বেশ কিছু মজার বিষয় থাকে, তার মধ্যে গায়ে হলুদ অন্যতম। গায়ে হলুদে ১টা প্যাকেট ২০/২৫ টা (Rapping) র্যাপিং পেপারে মোড়ানো ছোট ছোট কিছু ছড়া থাকে, যার উদ্দেশ্য শুধু মজা করা……………


তেমনি কিছু ছড়া নামের অখাদ্য আপনাদের সামনে পরিবেশন করলাম, খেতে চাইলে নিজ দায়িত্বে খাবেন, বদহজম হলে লেখক দায়ি নয়। …………………….......................................


(১)


নাদুস-নুদুস মুখটা যে তার
দেখতে লাগে বেশ
সুন্দরী সে দেখতে বটে
লম্বা মাথার কেঁশ।

(২)


ধনেশ পাখি চেনেন নাকি?
মস্তবড় টাক
এই আসরে তেনার নাকি
আছে বেশ নাম-ডাক?

(৩)


বলুন দেখি এবার আপনি
কোন নাম’টা পাবেন?
বলতে যদি নাহি পারেন
কার দরজায় যাবেন??



(৪)


শুভ্র-সাদা দেখতে যিনি
সাদা বগের মতো
বিরক্ত সে হয়ে বলেন
গাধা’র বাচ্চা যতো।

(৫)


আপনি যাবেন তাহার কাছে
দেখতে যিনি ভাইয়া
ভুল মানুষ’কে নিলেন বেছে
ভাইয়া সে নয় ছাঁইয়া !!!

(৬)


চলুন এবার খুঁজে দেখি
সুন্দরী কে আছেন
আসর জুড়ে সারাটাক্ষন
মুখটি টিপে হাঁসেন??

(৭)


মানুষ জাতীর আদি রুপটা
ছিলো নাকি বাঁদর
খুঁজে দেখেন পেতেও পারেন
তেমন কোন ত্যাঁদর!!
(৮)


স্বাস্থ্যটা তার মাশাআল্লাহ্
মস্তবড় হাঁসি
ইনসআল্লাহ কোরবানীতে
তিনিই খোদার খাসি।

(৯)


বিশ্ব-মন্দা বাজার খারাপ
নাইযে টাকা কুড়ি
ক্যাম্বা কইরা বানাইলেন ভাই
এতো সুন্দর ভুঁড়ী??


(১০)


Rapping করা রঙে-রঙীন
সুন্দর বাক্সখানা
তাকেই দিবেন দেখতে যিনি
লাগে অন্ধ-কাণা।

(১১)


একের পর এক গুল মারে সে
ছেঁড়া মাথার তাঁড়
খুঁজে দেখেন পেতেও পারেন
হোজ্জা-গোপাল ভাঁড়।

(১২)


আপনি খুঁজেন নবাব বেটি
ঘসেটি তার নাম
কুটিল চিন্তা মাথা ভরা
জটিল করেন কাম।

(১৩)


গানে শুনি প্রেম নাকি
অনুরাগের আয়না
সাহস আছে কারো কাছে
ধরবেন প্রেমের বায়না।

(১৪)


কি ভাইজান মলিন কেন
এতো সুন্দর বদন
একটু খুঁজলেই পেয়ে যাবেন
আপনার চেয়েও মদন।

(১৫)


চলেন এখন খুঁজে দেখি
যেন সুন্দরী রাঁধা
রাঁধা’র পরেই পাবেন সবাই
আসর সেরা গাঁধা !!


…………………………………………
    স্বপ্নবাজ