** গতকাল সবাইকে নষ্ট করে দিয়েছি বলে দুঃখিত। আর নষ্ট নয়, এটা কিছুটা নিজের কথা আর কিছুটা কল্পনা এবং খানিকটা রস মিশিয়ে ঘুটা,ঘুটা ও ঘুটা দিয়ে খাবার স্যালাইন মতো কিছু একটা। তবে খেতে মজাই লাগবে আশা করছি.... এখানে পুরোটাই মজা করেছি, সিরিয়াস ভাবার কোন কারন নাই..........




ভালোবাসতে লজ্জা লাগে
আমি নাকি অধম
মাথা গরম চুলগুলো তাই
করেছি ছাঁট কদম।


গলায় রঙীন টাই বাঁধী আমি
লাল জামা নীল জুতো
সানগ্লাস চোখে ভয়ে ভয়ে চলি
গরু দেয় যদি গুতো।


সুন্দরী’রা গেঁও বলে মোরে
শহুরে হবো কিসে
কপাল পোড়া অধম আমি
দুঃখ যায় না বিষে!!


ললনা’রা সব তার পানে যায়
রাশি নাকি যার কন্যা
বয়ে দেয় নাকি চারদিকে তিনি
ভালোবাসার বন্যা!!


জ্যোতিষী আমার হাত দেখে বলে
রাশি চক্রে তুমি মেষ
ভেবোনা তুমি পাবে ভালোবাসা
পাকিলে তোমার কেশ।


উড়নচন্ডী স্বভাবে আমি
রাশি চক্রেও নাকি মেষ
ভালোবাসা এসে ফিরে চলে যায়
দুলিয়ে মাথার কেশ।



কতো তদবির-চেষ্টা করেছি
দিয়েছি শতো ঘুষ
কতো ভাইদের ধাওয়া খেয়ে শেষে
ফিরেছে নিজের হুশ।


ধাওয়া খেয়ে তাই কান ধরে বলি
ভালোবাসবো না এই শেষ
কষ্টগুলো বুকে চেপে বলি
বেঁচে আছি এই বেশ। ।


—————————--
স্বপ্নবাজ