** দুই পর্বের আহবান, প্রথম পর্ব আজ আপনাদের উদ্দেশ্য ...........................



আসুন সবাই জেগে উঠি
জেগে উঠি নতুন করে
স্বপ্ন বুনি বুকের মধ্যে
নতুন সুর্য্য উঠবে ভোরে।


৪৭ এ জেগেছিলো
৫২‘তে আবার-
ঊনসত্তুর আর একাত্তরে
দেশ হলো তাই সবার।


৯০‘এতে জাগলো দেশটা
স্বৈরাচারীর তেষ্টা পেলো
গণতন্ত্রের যাত্রা শুরু
স্বৈরাচারী ভেঁসে গেলো।


১/১১ ভয়ংকরি
অস্থিরতার চরম সময়
অশুভ এক হাতের থাবায়
গণতন্ত্র ছিলো কোমায়।


বর্তমানে চলছে আবার
অশুভ সেই হাতের খেলা
জ্বলছে জ্বলে সকাল দুপুর
দেশটা যেনো অগ্নিমেলা।


জ্বালাও পোড়াও ভাঁঙো গাড়ী
দেশ-নেতাদের কি আসে যায়
মরলে মরে আম-জনতা
দেশের গদি তারাই তো পায়।


গুম আর খুনের নিত্য খেলায়
বিরোধী দল হারছে সদায়
সরকারী দল বিবৃতি দেয়
আমার কিন্তু নাই কোন দায়।


দায়টা তবে আসলে কার
আম-জনতা খুঁজে মরে
না খেয়ে আজ মরছে গরীব
নেতা টাকার পাহাড় গড়ে।


দেশটা আবার ডাকছে মোদের
আর একটিবার রুখে দাঁড়াই
বীর বাঙালী সবাই মিলে
অসুভ সব দানব তাড়াই।।