** আহবান-২, এর প্রথম ৪ লাইন লিখেছেন আমার  প্রিয় কবি ‘সুবীর  দা’ ধন্যবাদ সুবীর দা.... বিভিন্ন কারনে 'আহবান-২' লেখার সময়ে খুব মনযোগ দিতে পারিনি। জানিনা কেমন হয়েছে, ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন আশাকরি.................................



বলতে বলতে গলা ব্যাথা
লিখতে লিখতে হাত,
ভাবতে ভাবতে দিন চলে যায়
ঘুমহীন কাটে রাত।(৪লাইন লিখেছেন সুবীর দা)


  
অশুভ এক কালো থাবা
করেছে বন্দী দেশ
আমরা শুধুই দেখছি চেয়ে
পাঁকছে মাথার কেশ।


প্রতিটি ক্ষণ ধর্ষীত হয়
জননী দেশমাতা
অনুভব কি করো কেহ
জন্মভুমির ব্যথা??


ঘুরে ফিরে নরকের কীট
বাঙলা করে দখল
১৬ কোটি সন্তান মায়ের
নপংসুক কি সকল??


১৬ কোটি আম জনতার
৩২ কোটি হাত
জেগে ওঠো বীর বাঙালী
ভুলে যাও জাত-পাত।


হুংকার দিয়ে জেগে ওঠো
অসীম সাহসী বুকে
স্বাধীন করো বাঙলা আবার
দিওনা মরতে ধুঁকে।


ডাক দিয়ে যাই বীর বাঙালী
দুর করে সব ভয়
দেখবে বিশ্ব অবাক নয়নে
আবারো বাঙালীর জয়।
………………………………………
স্বপ্নবাজ
…………………………………………