অভিসপ্ত জীবন আমার
মধ্যবিত্ত নামে
দিবা-রাত্রী ঝড়ছে রক্ত
নোনা জলের ঘামে।


ভুলে গেছি চাওয়া পাওয়ার
হিসেব ছিলো যতো
এখন আমার জীবন সাথী
কষ্ট শতো শতো।


ছোট্ট ঘরে শুয়ে স্বপ্ন
দেখতাম বিশাল বাড়ী
ব্যাংক লকারে টাকার পাহাড়
বি এম ডাব্লু  গাড়ী।


ছোট্ট বেলার স্বপ্নগুলো
হারিয়েছি আমি
খুঁজে ফিরি স্বপ্নগুলো
জানে অন্তরর্যামী।


দুঃস্বপ্নের যাতাকলে
স্বপ্ন হারায় দুরে
বুকের মাঝে কষ্ট কাঁদে
বিষাদ মাখা সুরে।


খুঁজে ফিরি সারা জীবন
স্বপ্নময় সেই দিন
পাইনা খুঁজে কাটছে জীবন
ধূসর স্বপ্নহীন।


তবুও আবার খুঁজে ফিরি
স্বপ্ন ভাঙা ঘর
কেনো যে সব যায় হারিয়ে
আমায় করে পর??


.........................................................
স্বপ্নবাজ
রামপুরা, ঢাকা