গুপ্তহত্যা বাড়ছে দেশে
হচ্ছে অনেক গুম
বাবা-মা তাই ভিষন ভয়ে
বন্ধ করে রুম।


অস্থীর সময় চলছে এখন
অশান্ত তাই দেশ
চলছে দেশে নতুন খেলা
আম-জনতা শেষ।


নতুন নতুন হচ্ছে নাটক
না জানি কে পরিচালক
বিনে দোষে নেতার সাথে
গুম হয়ে যায় গাড়ীর চালক।


ধ্বংসর খেলায় সরকারী দল
বিরোধীরাও আছে
সত্য কথা কয়না কেহই
গুম হয়ে যায় পাছে।


রাজনীতিবিদ মানুষ কি নয়
ভিন গ্রহের কিছু??
গবেষনা করবেন না ভাই
আমরা সবাই শিশু!!


গুম হয়ে কেউ গেলে পরে
সরকার দেয় সায়
অঝোর ধারায় অশ্রু ঝড়ে
বিলাপ করে মায়ে।


রাজনীতির এই ভন্ড খেলায়
দেশ যায় রসাতলে
সরকার ছাড়া সবাই নাকি
মিথ্যে কথা বলে!!


সন্তান হারা মায়ের কান্নায়
খোদার আঁরশ কাঁপে
সোনার বাংলা যায় ভেসে যায়
কোন হাড়ামি’র পাপে??
……………………………..


স্বপ্নবাজ
২৮’এপ্রিল ও ০৫’মে-২০১২ইং