*** "স্বপ্নবাজ" স্বপ্ন দেখবে এটাইতো স্বাভাবিক তাইনা? তাহলে চলুন এবার স্বপ্ন দেখি ..............
  


রঙ্গমঞ্চে আমি যেনো
রঙ-রঙ্গিন এক মানুষ
দিন কি রাতে সকাল সাঁঝে
উড়াই রঙ্গিন ফানুস।


হাজার রঙের স্বপ্ন দেখি
নিদ্রা-জাগোরনে
হোচট খেয়ে পরেও দেখি
স্বপ্ন অকারনে।


হয়তো স্বপ্নে রাজা আমি
কখোনো বা হিরো
আবার দেখি শিল্পপতি
স্বপ্ন শেষে জিরো।


স্বপ্নের ঘোরে ছুটে চলি
মরিচিকার পিছে
বোকা’র হদ্দ ভাবি না তাই
সব কিছুই যে মিছে।


চোখে স্বপ্ন, মনে স্বপ্ন
মাথায় স্বপ্ন ঘোরে
প্রাপ্তি খাতা ভেসে গেলো
স্বপ্ন স্রোতের তোড়ে।



হতোচ্ছাড়া স্বপ্নবাজ এক
বসত করে ছোট্ট মনে
ভেঙে গেলে রঙীন স্বপ্ন
কষ্ট লুকাই বুকের কোনে। ।
—————————————
স্বপ্নবাজ
খুলনা।