ভাঁঙা চালে চাঁদের আলো
মায়ের চোখে পানি
মস্ত ধনী ছেলে মায়ের
টানছে তবু ঘানী।


ভাঙা ঘরে সুখের স্মৃতি
খুঁজে ফিরে মায়ে
সন্তান রাখতো বুকের মধ্যে
বৃষ্টি ভেজা গায়ে।


ডাকতো মায়ে রাজা আমার
বাবা লক্ষ্মী সোনা
এখন ছেলে অট্টালিকায়
মা পায়না ঘরে’র কোনা।


দুখিনী মা ভাঙা ঘরে
ছেলের মস্ত বাড়ী
মা হাটে হায় নগ্নপায়ে
ছেলের দামি গাড়ী।


ছেলের কষ্টে কাঁদে যে মা
দুঃখ পোঁড়া বুকে
জনম দুখি জননী তোর
মরছে ধুঁকে ধুঁকে।


ছেলের অসুখ মা সারারাত
জাগে ছেলের পাশে
সেই মা এখন ভাঙা ঘরে
ঘুঁন ধরেছে বাঁশে।


মস্তবড় অট্টালিকা
মার্সেডিজ বেঞ্চ গাড়ী
সুখের আলোয় ভুলে গেলি
মায়ের ছোট্ট বাড়ী।


১০ মাস মা ধারন করে
জন্ম দিলো তোরে
সব কিছুই আজ গেলি ভুলে
নিজের সুখের ভোরে।


মায়ের পায়ে আখেরাতের
পুল-সুরতের চাবি
কোরআনে দেখ মা ছারা তুই
জান্নাত না পাবি, তুই জাহান্মামে যাবি।।
.........................................................


>>>>স্বপ্নবাজ<<<<<