*** এই লেখা যখন লিখেছিলাম তখন আমি "বাংলা কবিতা" ব্লগে লেখা শুরু করিনি।।।



নতুন নাটক হলো শুরু
আমার সোনার বঙ্গে
নতুন ভাঁড়ের জন্ম হলো
আহা্ কিযে রঙ্গে।


আবার এলো নতুন করে
৭’টা গোপাল ভাঁড়
কি মনে হয় এই সংকটে
সরকার হবেন পার?


মন্ত্রী আর উপদেষ্টা
যায় না হাতে গোনা
সচিবালয় গেছে ভরে
জায়গা নাই এক কোনা।


কেলেংকারী হচ্ছে এখন
হচ্ছে দিবা-নিশী
আম-জনতা চুষছে কেবল
দুগ্ধ ভরা শিশি।


ঘোলা জলে মৎস শিকার
যেনো বাংলার স্বভাব
কি আসে যায় মরলে গরীব
(দেশে) নাই গরীবের অভাব!!


চোরে চোরে মাসতুতো ভাই
জানতাম আমরা সবে
আগে হয়তো দেখিনি কেউ
এখন দেখুন ভবে।


আবুল ছিলেন ফারুক আছে
আছেন আবুল মাল
কারিশমা ভাই এ সরকারের
সংক্ষেপে নাম BAL (বাংলাদেশ.....লীগ)।


কমিউনিষ্টদের নাইতো নীতি
চাটুকারের দল
দিবা-রাত্রী জপেন তারা
টাকাই শক্তি টাকাই বল।


কৈশরেতে পড়তাম সবাই
আমরা শক্তি আমরা বল
সত্যি বলতে ওসব ছিলো
মন ভুলানোর মহা ছল!!


বর্তমানে টাকাই শক্তি
টাকাই হলো মুক্তি
টাকার কাছে টেকে না তাই
হাস্যকার হয় যুক্তি।


শুয়রের পাল গন্ধে ভরা
দেশে থাকা দায়
দুর্নীতির’ই ভারে বাংলা
রসাতলে যায়।।
……………………………………
স্বপ্নবাজ