*** কি লিখেছি তা নিজেও জানিনা...............



তোমরা দেশের মুক্তিযোদ্ধা
তোমরাই বীর বাঙালী
৭১’এ করেছো স্বাধীন
চল্লিশে (৪০’বছরে) তবুও কাঙালী ।


তোমরাই  মুক্তি সেনানী !!!!!……………


ট্রেনিং নিয়েছো আসামে কখনো
মেঘালয় কিম্বা বিহারে
এখনো তোমরা থাকো ফুটপাতে
ঘুম ভাঙে কারো প্রহারে।



তোমরাই সেই সেনানী!!!……………..


পাক সেনাদের বধ করেছো
অসিম সাহসী বুকে
চল্লিশ বছর পরেও তোমরা
বেঁচে আছো ধুঁকে ধুঁকে।



তোমরাই গর্বিত সেনানী !!!!!!!!


সেই সাহসী যোদ্ধা তোমরা
করেছো স্বাধীন দেশ
স্বাধীন দেশেটা দিয়েছে তোমাদের
মাথা ভরা পাঁকা কেশ!!!



তোমরাই সেই সেনানী!!!!!!!!!!!!!!!!!


হারিয়েছো সব ভিটে-মাটি স্বজন
অনেকেই হয়েছো ভিখারী
চল্লিশ বছর তাকিয়ে দেখেছো
গদিতে দক্ষ শিকারী।

কি পেয়েছো হে সেনানী???????


দিয়েছো রক্ত,ঝড়েছে ঘাম
খেয়েছ বুলেট,ঝড়েছে প্রান
তোমরা আজও থাকো ফুটপাতে
ডাস্টবিনে খোঁজ ভাতের ঘ্রান।


হায়রে মুক্তির সেনানী!!!!!
……………………………………………………………….
স্বপ্নবাজ