** যে দেশে প্রহসনের নাম "মানবতা", সেই দেশে স্বপ্নহীন বেঁচে থাকা অসম্ভব। তাই চলুন আমরা "স্বপ্নের বীজ" আবাদ করি...
  
  


ঘুমের ঘোরে স্বপ্ন দ্যাখে
কেউ বা দ্যাখে জেগে
জ্বরে’র ঘোড়ে দেখে স্বপ্ন
হারিয়ে যায় মেঘে।


ছেঁড়া কাঁথায় শুয়ে স্বপ্ন
দ্যাখে লক্ষ টাকার
মস্তবড় বাড়ী হবে
সবা’র সেরা ঢাকা’র।


দ্যাখে স্বপ্ন নেতা হবে
মুজিব-জিয়া’র মতো
দেশে’র সেবা করবে নিজে
আসুক বাঁধা যতো।


কিম্বা স্বপ্ন দ্যাখে কেহ
সুন্দরী সে নিজে
দেখতে যেনো লাগে তারে
স্টার কিম্বা VJ ।


স্বপ্ন দ্যাখে নায়ক হবে
বাংলা ছবি ঢাকা’র
অল্প দিনে’ই ব্যাংক লকারে
জমবে পাহাড় টাকা’র ।


বাড়ী-গাড়ী এয়ারকন্ডীশন
ফ্রিজ আসবে ঘরে
3D TV দেখে পরশি
হিংসায় যাবে মরে।


হরেক রকম আছে স্বপ্ন
এই পৃথিবী’র তরে
সঠিক স্বপ্ন দেখতে বলো
কয়টা মানুষ পারে ??


এতো স্বপ্নে’র ভিড়ে খুঁজি
আমার স্বপ্ন নাই
বাউল হতে চায় আমার মন
সেটাই যেন পাই।

—————————————
স্বপ্নবাজ
ঢাকা।