অদ্ভুতুরে স্বপ্নগুলো
  মাথায় শুধু ঘুরে
  বুকের মধ্যে সুখগুলো সব
  মরে কষ্টে পুড়ে।


  হৃদয় ভুমি থাকে পতিত
  স্বপ্ন ফসল বোনে
  মগজ মাঝে স্বপ্ন ঘোড়া
  ছোটে মনের কোনে।


  হৃদয় ভূমি চাষ করিনা
  আগাছা‘য় যায় ভরে
  অদ্ভুতুরে স্বপ্নেরই ভ্রুন
  স্বপ্নে‘ই কেঁদে মরে।।


  তবুও আবার নতুন স্বপ্ন
  দেখি হতাস ভুলে
  স্বপ্ন আবাদ করতে আমি
  চড়তেও পারি শুলে।


………………………………..
স্বপ্নবাজ