*** ছড়া বা কবিতা যা বলি লেখাটা জানুয়ারী-২০১৩ইং তে লেখা, এই আসরের সদস্য তখনো হইনি। তাই লেখাটা পোষ্ট করা হয়নি, এখন আপনাদের জন্য পোষ্ট করলাম। একটু সংশোধন করে পড়বেন আশা করি........শুভ কামনা সবার জন্য...


আসছে আবার নতুন বছর
মনে যে তাই শঙ্কা
হবে নাতো দেশ পুড়ে ছাঁই
পুড়লো যেমন লঙ্কা!!


টিভি খুললে ভাষন শুনি
খাদ্যে পূর্ণ দেশটা
বন্ধ টিভি হাহাকারে
নাই পানি তাই তেষ্টা !


রান্না ঘরে শুন্য চুলা
গ্যাস নাই তাই বন্ধ
সোনার দেশটা ছাঁই হলো ভাই
নেতা-নেতায় দ্বন্ধ।


অস্থিরতা ছিল বিরাজ
সন্ত্রাসিদের থাবায়
থাবা থেকে বাঁচতে কেহ
গমন করে কাবায়।


অমুক বলেন দেশটা স্বামী’র
তমুক বলে বাবা’র
চিৎকার করে কেউ বলে না  
দেশটা মোদের সবার।


সোনা ফলা বাংলাদেশে
আর ফলে না সোনা
দুর্নীতিতে গেছে ভরে
দেশের সকল কোনা।


কাঁদে গরিব ভাঙা ঘড়ে
হাড়িতে নাই খাবার
দেশ-দরদী নেতারা সব
করছে খেয়ে সাবার।


চালের কেজি ৬০ টাকা আজ
তাও নাকি দেশ ভাল
রঙীন চশমা দেখে না তাই
কষ্টে কয়লা কালো। । ।
————————————-

স্বপ্নবাজ