স্বাধীনতা’র সুফল মোরা
ভোগ করছি এই..
কেউবা খাচ্ছে গোস্ত-পোলাউ
কেউ হারাচ্ছে খেই।


কেউবা দেখো নিয়ন আলোয়
চায়নিজে যায় খেতে
আবার দেখো গাঁয়ের কৃষক
মরিচ পান্তা ভাতে।


১ টা গাড়ী যদি থাকে
আরো দুটো চাই
আম জনতা খেটেই মরে
গরুর গাড়ীও নাই।


এসি রুমে ঠান্ডা বাতাস
তবুও ঘাম ঝড়ে
গরীব থাকে মাটির ঘরে
(তবুও) ঘুমায় আরাম করে।


কেউবা চড়ে এসি গাড়ী
কেউবা ঘামে গোসল
স্বাধীনতার ৪০ বছর
এই আমাদের ফসল!!!


………………………………………..
………………………………………..
......স্বপ্নবাজ......